ভাবনা
- ইয়াসিন হাওলাদার - বিষন্নতা ০৪-০৫-২০২৪

ভাবনায় আছি আমি যতকাল
থাকবে তুমিও মোর ভাবনায় ততকাল।
কখনো সোনালী রোদে
কখনো কালো মেঘের বৃষ্টিতে,
নিয়ে আসি তোমাকেই
আমার ছোট্ট ভাবনায়।

তুমি তো আমার সব ভাবনা-
ভালোবাসা বলতে তোমাকে বুঝি
সুখ বলতে তোমাকে বুঝি,
সুখ বলতেও তোমাকে-
আমি আমাকে ঘিরেই তুমি।

অতীত যদি তুলে ধরি,
হয়তো সম্পূর্নতা প্রকাশ করি
কিন্তু না, হবে না প্রকাশ সম্পূর্নতা।
ছিলে তুমি প্রতিটি সোনাঝরা বিকালে
তবে কেন তুমি চলে গেলে হে এতো সকালে?

আমাদের মাঝে কতো কথাই'না হতো!
কখনো তুমি রাগন্বিত হতে,
কখনো বা চুপটি করে থাকতে।
মুখে হাসি রাখা তোমার অভ্যাস
ছোটদের সাথে কর তুমি বসবাস।

আমার আঁখিপাতেই
মনের হৃদয়ে, তোমারই ভাবনা।
তোমাকে নিয়ে লেখা-
মোর যত ভাবনা, এখানে শেষ হবেনা।
জানি, তুমি হয়তো কখনো তা বুজবেনা।

রচনাকালঃ ০৫ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।